‘যশোর এসোসিয়েশন ইন দক্ষিণ কোরিয়া’র কমিটি গঠন

‘যশোর এসোসিয়েশন ইন দক্ষিণ কোরিয়া’র কমিটি গঠন

দক্ষিণ কোরিয়াস্থ ‘যশোর এসোসিয়েশন ইন দক্ষিণ কোরিয়া’র নতুন কমিটি গঠন করা হয়েছে। দক্ষিণ কোরিয়ায় অবস্থানরত যশোরের ব্যক্তিদের নিয়েই এই কমিটি গঠিত।

গতকাল শনিবার রাত ৮টায় দক্ষিণ কোরিয়ার আনসান সিটিতে এশিয়ানা রেস্টুরেন্টে সকলের সাধারণ ভোটের মাধ্যমে এই কমিটি গঠন করা হয়। ২০১৯-২০২০ সালের  জন্য সদস্যদের প্রত্যক্ষ ভোটে পুনরায় সভাপতি নির্বাচিত হন রাকিব হাসান বাবু এবং সাধারণ সম্পাদক মনোনিত হন মোঃ ইমরান হোসেন। 

রাকিব হোসেন বাবু যশোরের চৌগাছা উপজেলার ফতেপুর গ্রামের জালাল উদ্দীনের ছেলে এবং ইমরান হোসেন যশোর সদরের পুরাতন কসবার মৃত আফজাল হোসেনের ছেলে।

কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য আনসান মসজিদের সম্মানিত ইমাম মুমতাজুল হকের তত্ত্বাবধানে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। 

সভাপতি রাকিব হোসেন বাবু বলেন, যশোর এসোসিয়েশন ইন দক্ষিণ কোরিয়া একটি সম্পূর্ণ অরাজনৈতিক এবং সামাজিক সেবামূলক সংগঠন। বিগত এক বছরের কার্যক্রমের পর্যালোচনা করলে তা আমরা বুঝতে পারি। গত এক বছরে আমাদের কার্যক্রমের মধ্যে ছিলো যশোরের বিভিন্ন থানা পর্যায়ে ও গ্রাম পর্যায়ে বৃক্ষরোপণ কর্মসূচী, শীত বস্ত্র বিতরণ, ঈদ সামগ্রী বিতরণ ও অসুস্থ ব্যক্তিদের সাহায্য প্রদান, দক্ষিণ কোরিয়া আসতে আগ্রহীদেরকে ফ্রিতে প্রি-রেজিস্ট্রেশন করে দেওয়া ইত্যাদি। এই সংগঠনের কার্যক্রম আরো সুন্দর, সুশৃঙ্খল এবং জোরদার করতে এই কমিটি কার্যকরী ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

নবনির্বাচিত কমিটির পক্ষ থেকে বিগত বছরের থেকে সামনের বছরে আরো বেশি বেশি সামাজিক সেবামূলক কাজে অংশগ্রহণ করার পরিকল্পনা করা হয়। দক্ষিণ কোরিয়া থেকে নতুন কার্যনির্বাহী কমিটির প্রচার সম্পাদক রবিউল ইসলামের প্রেরিত বার্তা অনুযায়ী কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি ১- মীর হান্নান, সহ-সভাপতি ২- বিল্লাল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক ১- ফিরোজ আল মামুন, যুগ্ম-সাধারণ সম্পাদক ২- বিল্লাল হোসেন, অর্থ সম্পাদক- ইমদাদুল হক, সহ অর্থ সম্পাদক- মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক- তারেক হাফিজুর, সহ সাংগঠনিক সম্পাদক- শামীম হোসেন, সহ প্রচার সম্পাদক- বিল্লাল হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক- সাহেদ হাসান, সহ সমাজ কল্যাণ সম্পাদক- রবিউল ইসলাম।

এছাড়া আরো ৮৫ জন সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন।


নাবা/ডেস্ক/তারেক

    মতামত দিন