চেলসিকে হারিয়ে সুপার কাপ লিভারপুলের

  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০১৯, ০৯:৫৭
চেলসিকে হারিয়ে সুপার কাপ লিভারপুলের

হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে ওঠা সুপার কাপে শেষ হাসি হাসলো লিভারপুল। ইস্তাম্বুলে দুই দলের মুখোমুখিতে নির্ধারির্ত ও অতিরিক্ত সময় কাটে সমানে সমানে। তাই টাইব্রেকারে গড়ানো ম্যাচে ৫-৪ গোলে চেলসিকে হারায় অলরেডরা। সুপার কাপ শিরোপাজয়ের উল্লাসে মাতে জার্গেন ক্লপের শিষ্যরা। 

বুধবার তুরস্কের ইস্তাম্বুলে সুপার কাপে মুখোমুখি হয় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ী লিভারপুল ও উয়েফা ইউরোপা লিগ জয়ী চেলসি। প্রিমিয়ার লিগের ব্যর্থতা ভুলে দারুণভাবে লড়াই করে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা। অল ইংলিশ ক্লাব সুপার কাপে প্রথম লিডও পায় দ্য ব্লুজ। ম্যাচের ৩৬ মিনিটে অলিভিয়ের জিরুদের গোলে এগিয়ে যায় চেলসি। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় চ্যাম্পিয়ন্স লিগ জয়ী লিভারপুল। 

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে অলরেডরা। গোল করেন সাদিও মানে। এরপর নির্ধারিত সময়ে আর কোন গোল না হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। ৯৫ মিনিটে সাদিও মানে নিজের দ্বিতীয় গোল করলে, লিড পায় লিভারপুল। ১০১ মিনিটে চেলসির জর্জিনহো পেনাল্টি থেকে গোল করলে ২-২ গোলে শেষ হয় অতিরিক্ত সময়ও। 

ফলাফল নির্ধারণে খেলা গড়ায় টাইব্রেকারে। তাতে লিভারপুলের পাঁচটি শটেই গোল হয়। তবে চেলসির আব্রাহামের শট বাঁচিয়ে জয়ের নায়ক বনে যান নিয়মিত গোলরক্ষক আলিসনের পরিবর্তে সুযোগ পাওয়া আদ্রিয়ান।

এ নিয়ে চতুর্থ সুপার কাপ জিতল লিভারপুল। বার্সেলোনা ও এসি মিলান এই শিরোপা সর্বোচ্চ পাঁচটি করে জিতেছে। আর চেলসি আসরটির তৃতীয়বার রানার্সআপ হলো। 

রিলেটেড নিউজঃ

0 মন্তব্য

মতামত দিন