প্রথম দিনেই ধনঞ্জয়ার স্পিন ঘূর্ণি

  • প্রকাশিতঃ বুধবার, ১৪ আগস্ট ২০১৯, ১৯:৫৩
প্রথম দিনেই ধনঞ্জয়ার স্পিন ঘূর্ণি

গল টেস্টের প্রথম দিনেই সমান তালে লড়ছে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। টে্ইলরের ব্যাটে ভর করে প্রথম দিন শেষে কিউইদের সংগ্রহ ৫ উইকেটে ২০৩ রান। অন্যদিকে, লঙ্কানদের পক্ষে প্রথম দিনের সবক'টি উইকেট শিকার করেন আকিলা ধনঞ্জয়া। যদিও বৃষ্টির কারণে এদিন ২২ ওভার বল কম মাঠে গড়ায়।

গলে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে সফরকারীদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় লঙ্কান দলপতি দিমুথ করুনারত্নে।

দুই ওপেনার জিত রাভাল ও টম ল্যাথামের উদ্বোধনী জুটি ভাঙে ৬৪ রানের মাথায়। ওই ওভারে কিউই অধিনায়ক সাজঘরে ফেরেন শূন্য হাতে। প্রথম সেশনের শেষ দিকে আরেক ওপেনার রাভালও ধনঞ্জয়ার শিকার হলে, ৩ উইকেটে ৭১ রান নিয়ে প্রথম সেশন শেষ করে নিউজিল্যান্ড। 

চতুর্থ উইকেটে টেইলর ও হেনরি নিকোলসের জুটিতে স্বস্তি ফেরে সফরকারী শিবিরে। ১শ' রানের জুটি গড়ে নিকোলস ৪২ রানে আউট হলেও, হাল ধরে রাখেন টেইলর। এর ৮ রান পর ওয়াটলিং সাজঘরে ফিরলে আবারও চাপে পড়ে কিউইরা। শেষ পর্যন্ত স্যান্টনার ও টেইলর অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তখন দলীয় রানের খাতায় নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ২০৩ রান। টেইলর ৮৬ ও স্যান্টনার অপরাজিত থাকেন ৮ রানে।

এরই মাঝে বৃষ্টির বাধায় প্রথম টেস্টের প্রথম দিন ২২ ওভার কম খেলা হয়। চা-বিরতির খানিক পর তুমুল বৃষ্টি শুরু হলে আগেভাগেই দিনের খেলার সমাপ্তি টানেন দুই আম্পায়ার।

স্বাগতিকদের স্পিন আক্রমণ সামাল দিয়ে দুই ব্যাটসম্যান গড়েন শতরানের জুটি। দুই চারে ৪২ রান করা নিকোলসকে এলবিডব্লিউ করে ১০০ রানের জুটি ভাঙেন দনাঞ্জয়া। পরের ওভারে বিজে ওয়াটলিংকে এলবিডব্লিউ করে ক্যারিয়ারে চতুর্থবারের মতো পাঁচ উইকেট নেন এই অফ স্পিনার।

৫৭ রানে ৫ উইকেট নেন আকিলা ধনঞ্জয়া।


সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৬৮ ওভারে ২০৩/৫ (রাভাল ৩৩, ল্যাথাম ৩০, উইলিয়ামসন ০, টেইলর ৮৬*, নিকোলস ৪২, ওয়াটলিং ১, স্যান্টনার ৮*; লাকমল ১০-৫-১৪-০, কুমারা ১০-১-৩৭-০, ধনঞ্জয়া ২২-২-৫৭-৫, ডি সিলভা ৬-০-২০-০, এম্বুলদেনিয়া ২০-১-৭৩-০)।

এখানে বিজ্ঞাপন দিন

রিলেটেড নিউজঃ

0 মন্তব্য

মতামত দিন