এখনো ঢাকা ছাড়ছে মানুষ

এখনো ঢাকা ছাড়ছে মানুষ

ঈদ শেষে এখন কর্মস্থলে ফেরার পালা। কিন্তু রাজধানীর বাস টার্মিনালে ভিন্ন চিত্র। ঈদের আগেও ঢাকা ছেড়ে যাওয়ার জন্য যেমন যাত্রী চাপ ছিলো, এখনো সে চাপ অব্যাহত রয়েছে। ঈদের দিন থেকে শুরু করে ঈদের দ্বিতীয় দিন এবং আজ তৃতীয় দিনেও ঢাকা ছাড়ছে নগরবাসী। তবে আজকের পরে এ চাপ আর থাকবে না, এরপরে ঢাকায় ফিরতে শুরু করবে বলে জানান পরিবহন সংশ্লিষ্টরা।

আজ বুধবার সকালে রাজধানীর গাবতলি বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে দেখা গেছে, অনেকেই বাড়ি ফেরার জন্য বাসের অপেক্ষায় বসে আছেন। আবার অনেকে কাউন্টারে কাউন্টারে টিকিটের সন্ধানে ঘুরছেন।

এদিকে ঈদ উপলক্ষে সরকারি ছুটি শেষ হলেও এখনই ঢাকামুখি হচ্ছেনা কর্মজীবিরা। কারণ আজ বুধবার একদিন অফিস খোলা থাকলেও আগামীকাল বৃহস্পতিবার জাতীয় শোক দিবস এবং শুক্র-শনিবার মিলে আবারও তিন দিন ছুটি।


কথা হয় রাজধানীর গাবতলির বাসস্টান্ডে ঈগল পরিবহনের ম্যানেজার শুভ মজুমদারের সঙ্গে। নাগরিক বার্তাকে তিনি বলেন, ঈদের দিনেও মানুষ বাড়িতে গেছে। এমনকি গতকাল এবং আজকেও মানুষ যাচ্ছে। ঈদ ও শোক দিবসের বন্ধের সঙ্গে সাপ্তাহিক বন্ধ থাকায় মানুষ এখনো ফিরতে শুরু করেনি। তবে শুক্রবার থেকে ঢাকায় ফেরার চাপ বাড়বে।

তিনি আরো বলেন, আমাদের কোনো গাড়ি খালি যাচ্ছে না। অনেকে ঈদের পর বাড়িতে যাবেন তাই অগ্রিম টিকিট কেটে রেখেছে। আবার অনেকে আসছেন টিকিট কেটেই গাড়িতে উঠছেন।

খুলনা যাওয়ার জন্য গাবতলির ঈগল বাস কাউন্টারের সামনে বাসের অপেক্ষা করছেন মিজানুর রহমান। বলেন, ঈদে ঢাকায় জরুরি কাজ ছিলো তাই যেতে পারিনি। আজ যাচ্ছি। অগ্রিম টিকিট কাটা ছিলো না। কাউন্টারে এসে টিকিট নিলাম। কিন্ত একেবারে শেষের দিকে সিট পেয়েছি। তবু যেতে হবে পরিবারের সকলের সঙ্গে ছুটি কাটাতে। মিজানের মতো প্রায় প্রতিটি কাউন্টারের সামনে অপেক্ষমান যাত্রীর দেখা মিলছে। বাসের অপেক্ষায় আছেন। কাউন্টারের সামনে বাস এলেই উঠে পড়বেন বাড়ির পথের উদ্দেশ্যে।


নাবা/ডেস্ক/তারেক

এখানে বিজ্ঞাপন দিন

রিলেটেড নিউজঃ

0 মন্তব্য

মতামত দিন