গরিবদের গ্রিনকার্ড দেবে না ট্রাম্প সরকার

গরিবদের গ্রিনকার্ড দেবে না ট্রাম্প সরকার

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘোষণা দিয়েছেন, গরিবদের হাতে আর যুক্তরাষ্ট্রের গ্রিনকার্ড দেওয়া হবে না। নতুন আইন চালুর মাধ্যমে এ ঘোষণা দেন তিনি। আর এ আইন চালুর মাধ্যমে এবার অভিবাসন ব্যবস্থায় সবচেয়ে বড় আঘাতটি হানা হলো।

এই আইনের কারণে বৈধ অভিবাসী যারা যুক্তরাষ্ট্রে বসবাস করতে চাচ্ছেন, কিন্তু অর্থনৈতিকভাবে স্বচ্ছল নয়, তাদের করদাতাদের ‘বোঝা’ হিসেবে বিবেচনা করা হচ্ছে। আইন অনুযায়ী, যুক্তরাষ্ট্রে অস্বচ্ছল বৈধ অভিবাসীদের ভিসার মেয়াদ বাড়ানো কিংবা গ্রিন কার্ড পাওয়া কঠিন করা হচ্ছে। ২০২০ সালের নির্বাচনী প্রচারকে সামনে রেখে ডোনাল্ড ট্রাম্প নতুন এই অভিবাসন আইন প্রণয়ন করেছেন।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানা গেছে, যেসব গরিব অভিবাসী খাবার, আবাসন এবং মেডিকেলের মতো সরকারি সাহায্য নিয়ে এক বছরের বেশি সময় ধরে সেখানে রয়েছেন, তারা এই আইনের আওতায় পড়বেন।

গতকাল সোমবার এমন ঘোষণা দিয়েছে ট্রাম্প প্রশাসন। চলতি বছর ১৫ অক্টোবর থেকে নতুন নিয়ম কার্যকর করা হবে। যে অভিবাসীরা নির্ধারিত আয় দেখাতে ব্যর্থ হবে কিংবা সরকারি সাহায্যের ওপর নির্ভরশীল, তাদের সাময়িক কিংবা স্থায়ী ভিসার আবেদন প্রত্যাখ্যান করা হবে।


নাবা/ডেস্ক/তারেক

এখানে বিজ্ঞাপন দিন

রিলেটেড নিউজঃ

0 মন্তব্য

মতামত দিন