রোগীর সেবাতেই চিকিৎসকদের ঈদ আনন্দ

রোগীর সেবাতেই চিকিৎসকদের ঈদ আনন্দ
এবারের ঈদটি আমার কাছে একদমই ভিন্ন রকম। আমি এই প্রথম ঈদে বাড়ি না গিয়ে রোগীদের সেবায় কাজ করছি। সব ঈদেই নিজের সময়টুকু বাসায় পরিবারকে দেই। এই ঈদটা আমার পেশার স্বার্থে আমার রোগীদের জন্য উৎসর্গ করলাম।
আলাপকালে কথাগুলো বলছিলেন ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের মেডিসিন বিভাগের ১৫ নম্বর ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার ডা. সোহেল আল মুজাহিদ।
প্রতিবার ঈদ পরিবার-পরিজনের সাথে কাটলেও এবার সেই সুযোগ হচ্ছে না তার। ডেঙ্গু ভয়াবহ আকার ধারণ করায় চিকিৎসকসহ সংশ্লিষ্টদের ছুটি বাতিল হওয়ায় এবার তারা ঈদ কাটাচ্ছেন হাসপাতালেই। এ নিয়ে অবশ্য খুব বেশি আক্ষেপ নেই ডা. সোহেল আল মুজাহিদের।


তিনি বলেন, পরিবারের সঙ্গে সময়টুকু কাটাতে পারলে অবশ্যই ভালো লাগত। কেননা এবার আমি জমজ সন্তানের বাবাও হয়েছি। কিন্তু রোগীদের সেবার ব্রত নিয়েই যেহেতু আমি এই পেশায় এসেছি। তাই দুর্যোগপূর্ণ এই সময়ে রোগীদের যথাযথ সেবাটুকু যে দিতে পারছি সেজন্য আমি নিজেকে গর্বিতও মনে করছি। তাদের সেবা করার মধ্যেই আমার ঈদের আনন্দ।
মমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার জানান, স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট সকলের ছুটি বাতিল হওয়ায় তারা নিয়ম অনুযায়ী দায়িত্ব পালন করছেন।
নাবা/ডেস্ক/কেএইচ/

এখানে বিজ্ঞাপন দিন

রিলেটেড নিউজঃ

0 মন্তব্য

মতামত দিন