ভিপি নুরের জ্বালাময়ী স্ট্যাটাস, রাব্বানীর খোঁচা

ভিপি নুরের জ্বালাময়ী স্ট্যাটাস, রাব্বানীর খোঁচা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের(ডাকসু) ভিপি নুরুল হক নুর তার ফেসবুক পেজ থেকে গতকাল রাতে একটি জ্বালাময়ী স্ট্যাটাস দিয়েছেন। আর তাকেঁ খোঁচা মেরে তাতে ডাকসুর জিএস গোলাম রাব্বানী তার ভ্যারিফাইড পেজ থেকে কমেন্ট করেছেন। যা নিয়ে দুজনের ভক্ত-সমর্থকদের চলছে কথাযুদ্ধ।

নিজের পেজ থেকে নুরুল হক নুর লিখেছেন, ‘হামলা-মামলা, মৃত্যুর ভয় নুর করে না। এসব হুমকি দিয়ে লাভ নেই। যে কয়দিন বাঁচবো বীরের মতো মাথা উঁচু করেই চলবো। কারো ভয় পিছু হঠা ছেলে নুর নয়। প্রয়োজনে সামনে থেকে রক্ত ঝরাবো তবে শেষ দেখে ছাড়বো। ভয় করলে সেই ১৮ সালের ৩০ শে জুনই থেমে যেতাম।

জীবনের শেষ নিঃশ্বাস থাকা পর্যন্ত মানুষের অধিকার আদায়ে প্রতিবাদ-প্রতিরোধ,সংগ্রাম চলবে এবং সেটা এ দেশে থেকেই। পরিশেষে বলবো, যত বার হত্যা করো, জন্মাবো আবার দারুণ সূর্য হবো লিখবো নতুন ইতিহাস।’

তার এ স্ট্যাটাসে কেন্দ্রীয় ছাত্রলীগের ও ডাকসুর সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী লিখেন, "আমার ভিপিকে আবার কে হুমকি দিলো! কার এত সাহস? ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক দে, আবার তালা লাগা।’ তবে তিনি তার এ কমেন্টে প্রথমে ক্লাস বানানকে ভুল করে ক্লাশ লিখেছেন যা নিয়ে সমালোচনা হয়। পরে তিনি এটিকে ঠিক করে সঠিক শব্দ ক্লাস লিখেন। গোলাম রাব্বানীর এ কমেন্টে মোট ৬৫৫ জন রিয়েক্ট করে যার মধ্যে  তাকে সমর্থন করেছেন মাত্র ১৭৫ জন। বাকি ৪৮০ জনই তার এ মন্তব্যে সন্তষ্ট নয়।

নিজের কমেন্টে ভিপিকে তুই করে সম্বোধনের বিষয়ে গোলাম রাব্বানী বলেন, ও আমার কর্মীরও কর্মী। ৭ বছরের ছোট, তো ছোট ভাইকে ভালোবেসে তুই না ডেকে আপনি ডাকলে ভালো হয়?

গোলাম রাব্বানীকে উদ্দেশ্য করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ রামিম খান বলেন, "ক্লাস পরীক্ষা বর্জনের ডাক বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থীরা দিয়েছি এবং ভবিষ্যতেও দিবে। সেটা তাদের গনতান্ত্রিক অধিকার। পেশিশক্তির প্রয়োগ বা হুমকি দিয়ে সে অধিকার খর্ব কী আপনি করতে পারেন? এতে  আপনার অগণতান্ত্রিক রাজনীতি চর্চার মনোভাব  প্রকাশ পায়......।’

তবে নুরুর স্ট্যাটাসের শেষের দুই লাইন "যত বার হত্যা করো, জন্মাবো আবার দারুণ সূর্য হবো লিখবো নতুন ইতিহাস’ বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শহীদ মনিরুজ্জামান বাদলের কথা হলেও নুর তা স্ট্যাটাসে উল্লেখ করেন নি যার সমালোচনা করছেন কেউ কেউ। একে তারা প্লেজিয়ারিজমের সাথে তুলনা করছেন।

নাবা/ডেস্ক/কেএইচ/

এখানে বিজ্ঞাপন দিন

রিলেটেড নিউজঃ

0 মন্তব্য

মতামত দিন