চাঁদপুরে নদীভাঙন রক্ষায় ১১শ’ কোটি টাকার প্রকল্প গ্রহণ

  • প্রকাশিতঃ সোমবার, ০৫ আগস্ট ২০১৯, ১৪:৫২
চাঁদপুরে নদীভাঙন রক্ষায় ১১শ’ কোটি টাকার প্রকল্প গ্রহণ

পানি সম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এএম এনামুল হক শামীম এমপি বলেছেন, যে কোনো মূল্যে মেঘনার ভাঙন থেকে চাঁদপুরকে রক্ষা করা হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেগা প্রকল্পের আওতায় চাঁদপুর ও হাইমচর উপজেলা স্থায়ীভাবে রক্ষাকল্পে ১১শ’ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এই প্রকল্প একনেকে পাশ হওয়ার পরে চলতি বছরের মধ্যেই কাজ শুরু হবে।

আজ সোমবার চাঁদপুর শহর রক্ষা বাঁধের পুরান বাজার হরিসভা নদী ভাঙন এলাকা পরিদর্শন শেষে সংক্ষিপ্ত সমাবেশে উপস্থিত সবার উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

সুজিত রায় নন্দী বলেন, মেঘনার ভাঙন থেকে চাঁদপুরকে রক্ষায় সর্বাত্মক পদক্ষেপ নেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিগগিরই ১১শ' কোটি টাকার বরাদ্দের কাজ শুরু হবে।


এসময় আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক ভারপ্রাপ্ত মোঃ শওকত ওসমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্থানীয়দের পক্ষে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি সুভাষ চন্দ্র রায়।

মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মোঃ মাহফুজুর রহমান, প্রধান প্রকৌশলী (ডিজাইন) মোতাহার হোসেন ও প্রধান প্রকৌশলী কুমিল্লা অঞ্চল জহির উদ্দিন, জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান প্রমুখ।

ভাঙনে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে তাৎক্ষণিকভাবে দুই বান্ডেল টিন ও নগদ ৬ হাজার টাকা বরাদ্দের ঘোষণা দেওয়া হয়।


নাবা/ডেস্ক/তারেক

এখানে বিজ্ঞাপন দিন

রিলেটেড নিউজঃ

0 মন্তব্য

মতামত দিন