ওয়াসীর পাশে ছিলেন না পদ প্রত্যাশী কোনো নেতা

  • প্রকাশিতঃ 2019-07-21 20:40:35
ওয়াসীর পাশে ছিলেন না পদ প্রত্যাশী কোনো নেতা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন চলাকালীন এক কর্মীর হিটস্ট্রোক করলে তার পাশে ছাত্রলীগের পদপ্রত্যাশী এক‌নেতা ছাড়া আর কোন নেতাকে পাওয়া যায়‌নি। সম্মেলন চলাকালীন সুলতান মো. ওয়াসি অসুস্থ্য হ‌লে শাখা ছাত্রলী‌গের যুগ্মসম্পাদক তারেক আ‌জিজ ও ওয়াসীর ক‌য়েকজন বন্ধু তা‌কে নি‌য়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। বা‌কি পদপ্রত্যাশী নেতারা তার মৃত্যুর খবর শু‌নেও স‌ম্মেলন চা‌লি‌য়ে যান।

এ‌দি‌কে বিশ্ব‌বিদ্যাল‌য় প্রশাসন  ও ছাত্রলীগ এখন পর্যন্ত ওয়াসীর প‌রিব‌রি‌কে ক্ষ‌তিপূরন দেয়ার বিষ‌য়ে সিদ্ধান্ত নেয়‌নি।

জানা যায়, গত ২০ জুলাই রোববার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২য় সম্মেলন চলাকালীন ছাত্রলীগ কর্মী সুলতান মো. ওয়াসী গরমে হিটস্ট্রোক করে। এসময় তার সঙ্গের কয়েকজন বন্ধু ধরাধরি করে পার্শ্ববর্তী হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

এ ঘটনা জানার সঙ্গে সঙ্গে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে অবহিত করেন তারেক আজিজ। মাইকে ঘোষণা দিতে অনুরোধ করেন সম্মেলন আয়োজকদের। কিন্তু সম্মেলন ভণ্ডুল হওয়ার অজুহাত দেখিয়ে মাইকে ঘোষণা দিতে অস্বীকৃতি জানায়। এরই মধ্যে নিজের বাইক নিয়ে সম্মেলন রেখেই ঢাকা মেডিকেলে ওয়াসির সাথে ছুটে যান তারেক আজিজ।

জানা গে‌ছে ওয়াসী তার সমর্থক ছিলেন না, সম্মেলনে আ‌রেক প্রত্যাশী নেতার ও ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী‌কে প্রটকল দি‌তে স‌ম্মেল‌নে উপ‌স্থিত ছি‌লেন। শ্লোগান দিচ্ছিল আরেক ভাইয়ের নামে।  বিশ্ব‌বিদ্যালয় ছাত্রলীগ কর্মী‌দের দা‌বি স্লোগানরত অবস্থায় অসুস্থে মারা যাওয়া ওয়াসীর না‌মে যেন কেন্দ্রীয় ছাত্রলী‌গের মে‌ডি‌কেল টিম ও তার প‌রিবার‌কে ছাত্রলীগ প্রধানমন্ত্রীর পক্ষ থে‌কে ক্ষ‌তিপূরণ ও সহায়তা দেয়া হয়।

বিশ্ব‌বিদ্যাল‌য়ের সহকারী প্রক্টর ড মোস্তফা কামাল জানান, একজন শিক্ষার্থীর অসু‌স্থের খবর শোনার পরপরই এম্বু‌লেন্স রে‌ডি করা হয়। তা‌কে ক্যাম্পা‌সে খু‌ঁজে না পে‌য়ে প‌রে ন্যাশনাল মে‌ডি‌কেল থে‌কে ঢাকা মে‌ডিকেল ক‌লেজ নেয়া হয়। ত‌বে এখন পর্যন্ত তার ক্ষ‌তিপূর‌নের বিষ‌য়ে সিদ্ধান্ত নেয়া হয়‌নি।

নাবা/ডেস্ক/ওমর

এখানে বিজ্ঞাপন দিন

রিলেটেড নিউজঃ

0 মন্তব্য

মতামত দিন